শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১২:০৯ অপরাহ্ন

রোহিঙ্গাদের জন্য অস্ত্র তৈরি করছে দেশিও এনজিও সংস্থা ”মুক্তি”।

রোহিঙ্গাদের জন্য অস্ত্র তৈরি করছে দেশিও এনজিও সংস্থা ”মুক্তি”।

টেকনাফ প্রতিনিধিঃ
উখিয়া-টেকনাফে বিভিন্ন খামারের দোকানে রোহিঙ্গাদের জন্য দেশীয় তৈরি অস্ত্র সরবরাহ করতে যাচ্ছিলো বেসরকারী এনজিও সংস্থা ‘মুক্তি’। এমন খবরে সোমবার সকালে উখিয়ার কোট বাজারের ভালুকিয়া সড়কের একটি কামারের দোকান থেকে দেশীয় অস্ত্রগুলো জব্দ করে উপজেলা প্রশাসন।

সকাল ১১ টার দিকে উখিয়া উপজেলার সহকরী কমিশনার (ভূমি) ফখরুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। তবে তাৎক্ষনিক এসব অস্ত্রের সঠিক নাম ও পরিমাণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। এদিকে রোহিঙ্গা ক্যাম্পে বিতরনের জন্য বেসরকারী এনজিও সংস্থা মুক্তি এসব অস্ত্র তৈরী করতে দিয়েছিল বলে জানিয়েছেন কামার অধীর দাস। এর আগে এসব অস্ত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে স্থানীয়দের মাঝে ব্যাপক সমালোচনার ঝড় উঠে।

তাছাড়া উখিয়া প্রেসক্লাব সভাপতি সরওয়ার আলম শাহীনকে ভিডিও সাক্ষাতকারে কামার অধীর দাশ জানান, এনজিও মুক্তির জন্য পক্ষে একমাস আগে ২ হাজার ৬০০ পিস দেশীয় অস্ত্র তৈরীর অর্ডার দেন ভালুকিয়ার বাসিন্দা সাইফুল। এর জন্য ৩০ হাজার টাকা অগ্রিমও দেয়া হয় কামার অধীরকে। মুক্তির কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রনজিত দাশ বলেন-এ বিষয়ে তিনি কিছুই জানেন না। তাছাড়া মুক্তির কার্যকরী কমিটির কোন সভায় এই ধরণের কোন কিছুর বিষয়ে কোন আলোচনায় হয়নি।

তবে মুক্তির প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে সরকার দাবী করেন-এগুলো কোন দেশীয় অস্ত্র না। এসব হচ্ছে ধান কাটার নিরানি (কাঁচি)। এসব নিরানি তৈরি করা হচ্ছে হৃীলার প্রান্তিক কৃষকদের দেয়ার জন্য।

উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম বলেন, খবর পেয়ে অস্ত্রগুলো উদ্ধার করা হয়েছে, এনজিও সংস্থা মুক্তির জন্য ভালুকিয়ার জনৈক সাইফুল এসব অস্ত্র তৈরীর অর্ডার দিয়েছিল।

তিনি আরো বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করে এ ব্যাপারে আইনগত ব্যব্যস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© নিউজ অনলাইন বিডি। সর্বসত্ব সংরক্ষিত
ডিজাইন ও ডেভেলপে Host R Web