শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৪:১০ অপরাহ্ন

নিউজ অনলাইন বিডি:
নিউজ অনলাইন বিডি পোর্টালে স্বাগতম। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনার ছবি ও খবর আমাদেরকে মেইল করুন। দেশ ও জাতির কল্যাণে আমাদের সাথেই থাকুন।
বরেণ্য ব্যক্তিদের মৃত্যু ও আমাদের বোধোদয়

বরেণ্য ব্যক্তিদের মৃত্যু ও আমাদের বোধোদয়

তানভীর আহমেদ সিদ্দিকী
# বাংলা চলচ্চিত্রের দাপুটে নায়িকা, প্রযোজক, পরিচালক, রাজনীতিবিদ, সাবেক সাংসদ সারাহ বেগম কবরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মারা যাওয়ার পর তাঁর একটি সাক্ষাৎকারের কিছু অংশ ভাইরাল হয়েছে। “জীবনে ভালো একজন বন্ধু পেলাম না, ভালো একজন স্বামী পেলাম না, সন্তানরাও যে যার মতো! কারো সাথে বসে এক কাপ চা খাবো, মনের কথা খুলে বলবো- তা পেলাম না!” (প্র.আ.)

# মুগদা হাসপাতালে চিকিৎসাধীন পঞ্চাশোর্ধ্ব এক করোনা রোগী সুইসাইড নোট লিখে হাসপাতাল থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন। পুলিশ প্রাথমিক তদন্তে জেনেছেন এর কারণ রোগীর একাকীত্ব। টাকা-পয়সা, সম্মান সবই থাকলেও আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ছিলো না কাছে। পরিবার ও আত্মীয়দের সবাই ছিল যুক্তরাষ্ট্রসহ উন্নত দেশে! একাকীত্ব সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছেন অকৃতদার লোকটা!

# খ্যাতনামা কলামিস্ট, বরেণ্য রাজনৈতিক বিশ্লেষক, আমার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আআন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. তারেক শামসুর রেহমান স্যারের লাশ নিজের বাসা থেকে দরজার তালা ভেঙে উদ্ধার করা হয়েছে! যতদূর জানি তাঁর স্ত্রী ও কন্যারা যুক্তরাষ্ট্রে আছেন। গত দুই বছর তাঁর ফ্লাটে একাই কাটিয়েছেন তিনি। মৃত্যুর সময় বাথরুম থেকে বের হতেও পারেননি পুরোপুরি… কেউ ধরার বা মুখে পানি দেওয়ারও ছিলো না পাশে! চুড়ান্ত বিদায়ের সময়টা একাকি নীরবে অসহায় আত্মসমর্পণ ছিলো তাঁর!

প্রতিটি মৃত্যু কষ্টের। কিন্তু এমন নিঃসঙ্গ মৃত্যু ভাবায় আমাদের… আমাদের সমাজ ও পরিবার ব্যবস্থা কোনদিকে যাচ্ছে ভাবতে হবে আবারও! ক্যারিয়ার আর অর্থ প্রতিপত্তির পিছনে ছুটতে গিয়ে ক্রমাগত একা হয়ে যাচ্ছি না তো আমরা?

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
প্রকাশকঃ আরিফ জামান, সম্পাদকঃ সাইফ হাসান, বার্তা সম্পদকঃ মাহবুবা রেহমান ©নিউজ অনলাইন বিডি, সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web