রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন

নিউজ অনলাইন বিডি:
নিউজ অনলাইন বিডি পোর্টালে স্বাগতম। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনার ছবি ও খবর আমাদেরকে মেইল করুন। দেশ ও জাতির কল্যাণে আমাদের সাথেই থাকুন।
চাইতেও পারছেন না, ক্ষুধাও সইতে পারছেন না সুকুমার বাউল

চাইতেও পারছেন না, ক্ষুধাও সইতে পারছেন না সুকুমার বাউল

বিরহের গান গেয়ে কোটি মানুষের হৃদয় জয় করা সুকুমার বাউল ভালো নেই। গত বছর করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর থেকে গানের আসর ও রেকর্ডিং বন্ধ হয়ে যায়। শুরু হয় নিদারুণ কষ্টের দিন। এ বছরের জানুয়ারিতে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে এলেও নতুন করে লকডাউনে চরম সংকটে পড়েছেন গান গেয়ে সংসার চালানো এই বাউল।

সুকুমার বাউলের ভাষায়, ‘খুব বাজে অবস্থার মধ্য দিয়ে দিন যাচ্চে। করোনাভাইরাসের কারণে গানের আসরে ডাক পড়িচ্চে না, সব বন্ধ। হাতত টেকা নাই। আর চলবার পারিচ্চি না, লজ্জায় কারো কাছে চাইতেও পারছি না, খিদা সইতেও পারছি না। ইঙ্গকা অবস্থা আরও চলতে থাকলে তো না খায়্যাই মরা লাগবি!’

‘বলব না গো, আর কোনো দিন ভালোবাসো তুমি মোরে’ গান গেয়ে পরিচিতি পাওয়া সুকুমার মহন্তের বাড়ি বগুড়ার সোনাতলা উপজেলার বিশ্বনাথপুর গ্রামে। লকডাউনের মারাত্মক প্রভাব পড়েছে দরিদ্র এই বাউলের পরিবারের ওপর। স্ত্রী, ছেলে-মেয়ে, নাতি-নাতনিসহ পরিবারের আট সদস্যের মুখে ভাত তুলে দিতে হিমশিম খেতে হচ্ছে তাঁকে। এখন প্রহর গুনছেন কবে করোনাকাল শেষ হবে, কবে আবার আসরে গান গাইতে পারবেন।

গতবারও করোনায় খুব দুর্দিনে পড়েছিলেন। অনাহারে থাকার খবর পেয়ে প্রশাসন সহযোগিতার হাত বাড়িয়েছিল। কিন্তু এবার কেউ এখনো খোঁজখবর নেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
প্রকাশকঃ আরিফ জামান, সম্পাদকঃ সাইফ হাসান, বার্তা সম্পদকঃ মাহবুবা রেহমান ©নিউজ অনলাইন বিডি, সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host R Web